নৌকা পেয়ে সিজদায় ‘মামুনুল কাণ্ডে’ আলোচিত নারায়ণগঞ্জের রনি

শিপন সিকদার, নারায়ণগঞ্জ থেকে: নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার মোগড়াপাড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে নৌকা প্রতীক পেয়েছেন ‘মামুনুলকাণ্ডে’ আলোচিত সাবেক ছাত্রলীগ নেতা সোহাগ রনি। গতকাল শুক্রবার (১৩ মে) রাতে আওয়ামী লীগ সভানেত্রীর ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে প্রার্থী হিসেবে তার নাম ঘোষণা করা হয়৷ আর এরপরেই উল্লাসে মেতে উঠেন সোহাগ রনিসহ সেখানে থাকা তার কর্মী-সমর্থকেরা। একপর্যায়ে কার্যালয়ের সামনের সড়কেই রনি নেতাকর্মীদের সাথে নিয়ে সিজদায় লুটিয়ে পড়েন।

জানা যায়, অনেক নাটকীয়তার পরে সোহাগ রনিকে দলীয় প্রার্থী হিসেবে চূড়ান্ত করে আওয়ামী লীগ। ১৩ মে রাতে মনোনয়নের সভা শেষে ধানমন্ডি ৩ নম্বার থেকে মনোনয়ন বোর্ডের সভা শেষে মনোনয়ন বোর্ডের সভা হয়। আনুষ্ঠানিক ঘোষণার আগেই নিজে নিশ্চিত হয়ে রনি ও অনুগামীরা মিছিল করেন। সিদ্ধান্ত শেষে আনন্দ মিছিল করেন সোহাগ রনি। মিছিল শেষে নেতাকর্মীদের নিয়ে রাস্তায় সেজদায় লুটিয়ে পড়েন সোহাগ রনি।

বহুল আলোচিত ছাত্রলীগ নেতা সোহাগ রনির নাম প্রথম দফায় না দিলেও পরে কেন্দ্রে পাঠিয়েছিল স্থানীয় আওয়ামী লীগ। দলটি শুরুতে বর্তমান চেয়ারম্যান আরিফ মাসুদ বাবুর নাম এককভাবে পাঠিয়েছিল।

৭ মে উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক অ্যাডভোকেট সামসুল ইসলাম ভুঁইয়া, সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাবেক এমপি আব্দুল্লাহ আল কায়সার হাসনাত ও যুগ্ম আহ্বায়ক ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম এককভাবে আরিফ মাসুদ বাবুর নাম প্রস্তাব করে প্রস্তাবপত্রে স্বাক্ষর করেন।

এতে সোহাগ রনির বিরুদ্ধে হেফাজতে ইসলামের সাবেক যুগ্ম মহাসচিব কারাবন্দি মামুনুল হকের সঙ্গে সখ্যতার অভিযোগ তোলা হয়। এছাড়া সোনারগাঁও থানার ২৯নং মামলায় সোহাগ রনির নাম রয়েছে উল্লেখ করা হয়েছিল। ফলে কেন্দ্রীয় আওয়ামী লীগের সিদ্ধান্তের দিকে তাকিয়ে ছিলেন তার কর্মী-সমর্থকেরা।

সোহাগ রনি নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি। গত বছরের ০৩ এপ্রিল নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার রয়েল রিসোর্টে মামুনুল হককে নারীসহ অবরুদ্ধ করেন স্থানীয়রা। সেসময় একটি ভিডিওতে দেখা যায়, এ সোনারগাঁও উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু, জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি সোহাগ রনি, পৌরসভা ছাত্রলীগ নেতা মাহবুবুর রহমান রবিন মামুনুলকে বিভিন্ন বিষয়ে জেরা করছেন।

আগামী ১৫ জুন নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার মোগরাপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৭ মে, যাছাই বাছাই ১৯ মে, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিন ২৬ মে এবং প্রতীক বরাদ্দ দেওয়া হবে ২৭ মে।

Leave a Reply

Your email address will not be published.