বিশ্বকাপের উদ্বোধনী খেলায় স্বাগতিকদের হারালো অজি যুবারা

ক্যারিবিয়ান অঞ্চলে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে উদ্বোধনী ম্যাচে শুক্রবার (১৪ জানুয়ারি) স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজকে ৬ উইকেটে হারিয়ে উড়ন্ত সূচনা করলো অস্ট্রেলিয়ান যুবারা। দিনের দ্বিতীয় খেলায় শ্রীলঙ্কান যুবারা ৪০ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে স্কটল্যান্ডকে।

গায়ানায় অনুষ্ঠিত টুর্নামেন্টের প্রথম খেলায় টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। তবে খেলার শুরুতেই অস্ট্রেলিয়ান বোলারদের তোপের মুখে বিপাকে পড়ে স্বাগতিকরা। মাত্র ১২ রানের মধ্যেই ৩ উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ।

আকিম অগাস্টো ও রিভালদো ক্লার্কের ৯৫ রানের জুটি ওয়েস্ট ইন্ডিজ দলকে কিছুটা স্বস্তির বাতাস দিলেও তাদের সাজঘরে ফিরে যাওয়ার পর আর তেমন কেও দলের রানের চাকা সচল রাখতে পারেনি। দলের মাত্র চারজন দুই অঙ্কের সংখ্যা পার করতে পারেন।

কোপার কনোলি ১৭ রানে তিন উইকেট নিয়ে একাই ক্যারিবিয়ানদের ব্যাটিং লাইন আপে ধস নামান। এ ছাড়াও ২০ রান খরচে ৩ উইকেট পান টম হোয়াইটনে এবং ৪৮ রানে ৩ উইকেট পান নিভেথান রাধাকৃষ্ণ।

১৭০ রানে ক্যারিবিয়ানদের আটকে দিয়েও কিছুটা বাজে শুরু হয় অস্ট্রেলিয়ার। দলীয় ৮ রানেই প্রথম উইকেট হারায় অজিরা। এরপর ২১ রানে ভেতর দুই উইকেট হারিয়ে চাপে ছিল অজিরা। তবে তেগু উইলির হার না মানা ৮৬ রানের ইনিংসের ওপর ভর করে সহজ জয় তুলে নেয় তাসমেনিয়ার দেশটি। প্রথমে আইসাক হ্যাগিন্সের সঙ্গে ৫৩ রানের জুটি এবং পরে কোপার কনোলির সঙ্গে ৭৫ রানের জুটি করে জয়ের দ্বারপ্রান্তে নিয়ে যান দলকে।

তেগু উইলি, আইসাক হ্যাগিন্সদের দৃঢ় প্রতিরোধে ১৭০ রানের টার্গেট ৩১ বল হাতে রেখেই জয় তুলে ফেলে অজি যুবারা।

About Running News

Check Also

মাশরাফির ফিটনেস নিয়ে প্রশ্ন, উড়িয়ে দিলেন ঢাকার কোচ

তিন দিন বাদেই শুরু হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসর। দীর্ঘ দিন ধরে মাশরাফি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *