রিজওয়ান আরও ৮-১০ বছর খেলবেন, বিশ্বাস কামরানের

ব্যাট হাতে ক্যারিয়ারের সেরা সময় কাটাচ্ছেন মোহাম্মদ রিজওয়ান। তিন ফরম্যাটেই পাকিস্তানের অন্যতম ভরসার নাম হয়ে উঠেছেন এই উইকেটরক্ষক ব্যাটার। সবকিছু ঠিক থাকলে রিজওয়ান আরও ৮-১০ বছর পাকিস্তান দলকে প্রতিনিধিত্ব করবেন বলে বিশ্বাস কামরান আকমলের।

সম্প্রতি এক সাক্ষাৎকারে কামরান জানিয়েছেন, রিজওয়ানকে তার নিজের মতো খেলার স্বাধীনতা দেয়া উচিত। তাহলেই সে পাকিস্তানকে তার সেরা পারফরম্যান্স উপহার দিতে পারবে। এই উইকেটরক্ষক ব্যাটার তার অতীতের সমালোচনার জবাব পারফরম্যান্স দিয়ে দিয়েছেন বলেও দাবি কামরানের।

তিনি বলেন, ‘ক্রিকেট আমাকে সবকিছু দিয়েছে এবং আমি এমন কেউ না যে সবসময় নিজের কথা ভাবে। আমি মনে করি রিজওয়ান দারুণ খেলছে এবং তাকে সেই স্বাধীনতা দেয়া উচিত সে যেভাবে খেলতে স্বাচ্ছন্দ্য বোধ করে।’

গত বছর তিন ফরম্যাটেই ব্যাট হাতে আলো ছড়িয়েছেন রিজওয়ান। ৯ টেস্ট খেলে এক সেঞ্চুরি ও দুই হাফ সেঞ্চুরিতে তার ব্যাট থেকে এসেছে ৪৫৫ রান। আর ওয়ানডেতে এক হাফ সেঞ্চুরিতে ১৩৪ রান। আর টি-টোয়েন্টিতে একমাত্র ক্রিকেটার হিসেবে এক পঞ্জিকাবর্ষে হাজার রান (১৩২৬) করেছেন তিনি।

রিজওয়ানের এমন ফর্ম তার পরিশ্রমের প্রতিফলন বলে মনে করেন কামরান। তার ভাষ্য, ‘রিজওয়ান সবসময়ই কঠোর পরিশ্রমী এবং আমরা দেখেছি সে সবসময় নিজের খেলার মনোযোগ রাখে এবং ক্রিকেটে উন্নতি করতে মুখিয়ে থাকে। তাকে নিয়ে অনেক সমালোচনা হয়েছে কিন্তু সে নিজেকে প্রমাণ করেছে সে কি করতে পারে। সে আরও অন্তত ৮-১০ বছর খেলবে।’

কামরান মনে করেন রিজওয়ান থাকলেও তার সঙ্গে সিনিয়র উইকেটরক্ষক হিসবে সরফরাজ আহমেদকে রাখা উচিত। যাতে করে তরুণদের কাছ থেকে তারা শেখাতে পারেন। এটা রিজওয়ানের ওপর কোনো চাপ তৈরি করবে না বলেও বিশ্বাস কামরানের।

About Running News

Check Also

মাশরাফির ফিটনেস নিয়ে প্রশ্ন, উড়িয়ে দিলেন ঢাকার কোচ

তিন দিন বাদেই শুরু হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসর। দীর্ঘ দিন ধরে মাশরাফি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *