শ্বাসরুদ্ধকর ম্যাচে পোর্তোকে হারিয়ে নকআউটে অ্যাটলেটিকো

উত্তেজনাকর ম্যাচে পোর্তোকে হারিয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর টিকেট নিশ্চিত করেছে অ্যাটলেটিকো মাদ্রিদ। গ্ৰুপ পর্বের শেষ ম্যাচে পর্তুগালের দলটিকে ৩-১ গোলে পরাজিত করেছে দিয়েগো সিমিওনের দল।

শেষ ষোলো নিশ্চিত করতে হলে শেষ ম্যাচে ড্র-ই যথেষ্ট ছিল পোর্তোর জন্য। অন্যদিকে জয় ভিন্ন যেকোন ফলাফল টুর্নামেন্ট থেকে বিদায়ঘন্টা বাজিয়ে দিতো অ্যাটলেটিকো মাদ্রিদের।

এমন সমীকরণ সামনে রেখে মঙ্গলবার রাতে মুখোমুখে হয় পোর্তো ও অ্যাটলেটিকো। দুই দলের লড়াইও হয় হাড্ডাহাড্ডি। সেই লড়াইয়ে প্রথমার্ধে গোলের দেখা পায়নি কোনো দল।

গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে যায় স্প্যানিশ ক্লাব অ্যাটলেটিকো। ৫৬তম মিনিটে আনতোয়াইন গ্রিজমানের গোলে এগিয়ে যায় মাদ্রিদের ক্লাবটি।

৬৭তম মিনিটে ইয়ানিক কারাসকো লাল কার্ড দেখলে দশজনের দলে পরিণত হয় অ্যাটলেটিকো। এরপর ৭০ ও ৭৫ মিনিটে পোর্তোর ওয়েন্ডেল ও অগাস্টিন মার্চেসিন লাল কার্ড দেখে মাঠ ছাড়লে ৯ জনের দলে পরিণত হয় পোর্তো।

নয়জনের পোর্তোর বিপক্ষে ৮৯ মিনিট পর্যন্ত ১-০ গোলে এগিয়ে থাকে দিয়েগো সিমিওনের শিষ্যরা। ৯০ থেকে ৯০+৬ মিনিটের মধ্যে আরও তিনটি গোল হয়। তার মধ্যে দুটি করে অ্যাটলেটিকো, একটি করে পোর্তো।

ফলস্বরূপ ৩-১ গোলের ব্যবধানে পর্তুগালের ক্লাবটিকে হারিয়ে নকআউট পর্বে নাম লেখায় স্পেনের ক্লাবটি।

এই জয়ে ৬ ম্যাচ থেকে ৭ পয়েন্ট সংগ্রহ করে ‘বি’ গ্রুপ রানার্স-আপ হয়ে শেষ ষোলোতে নাম লেখায় অ্যাটলেটিকো। অন্যদিকে ৬ ম্যাচের ৬টিই জিতে পূর্ণ ১৮ পয়েন্ট সংগ্রহ করে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে নকআউট পর্বে গিয়েছে লিভারপুল।

About Running News

Check Also

মাশরাফির ফিটনেস নিয়ে প্রশ্ন, উড়িয়ে দিলেন ঢাকার কোচ

তিন দিন বাদেই শুরু হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসর। দীর্ঘ দিন ধরে মাশরাফি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *