আন্তর্জাতিক ক্রিকেটে এই প্রথম বল করলেন বাবর

আলোর স্বল্পতার কারণে পেসারদের দিয়ে বল করাতে আম্পায়ার পাকিস্তানি অধিনায়ক বাবর আজমকে সতর্ক করে দিয়েছেন। কারণ, ভেজা উইকেটে গতিময় পেসে যে কোনো দুর্ঘটনা ঘটে যেতে পারে। যে কারণে, শাহিন আফ্রিদি কিংবা হাসান আলিদের দিয়ে বোলিং করাননি পাকিস্তান অধিনায়ক।

পেসাররা বোলিং না করলেও বাংলাদেশের ব্যাটিংয়ের বারোটা বাজিয়েছেন স্পিনাররাই। মূলতঃ সাজিদ খান। এরই ফাঁকে এক ওভার হাত ঘুরিয়েছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারে এই প্রথম বোলিং করলেন বাবর।

আইসিসি ওয়ানডে এবং টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে এই মুহূর্তে এক নম্বর ব্যাটার হলেন বাবর আজম। টেস্টে তার জায়গা আট নম্বরে। নেতা হিসেবে নিজেকে কতটা পরিণত করেছেন, সেটা বোঝা যায় আইসিসির বিচারে গত টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা দলের ক্যাপ্টেন নির্বাচিত হওয়ায়।

সুতরাং, ব্যাটসম্যান বাবর ও ক্যাপ্টেন বাবরের সঙ্গে ভালোমতোই পরিচিত ক্রিকেটবিশ্ব। অবশেষে আজ মিরপুরে বাংলাদেশের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টেস্টে নতুন ভূমিকায় ধরা দিলেন পাক অধিনায়ক। দীর্ঘ পথ অতিক্রম করার পর অবশেষে আন্তর্জাতিক ক্রিকেটে বোলিং করলেন বাবর। ক্যারিয়ারের ১৯০তম (টেস্ট ৩৭টি, ওয়ানডে ৮৩টি এবং ৭০টি টি-টোয়েন্টি) আন্তর্জাতিক ম্যাচে মাঠে নেমে প্রথমবার বল করেন তিনি।

মিরপুরে দ্বিতীয় টেস্টের চতুর্থ দিনের একেবারে শেষ ওভারে হাত ঘোরান বাবর। তার ওভারের প্রথম তিনটি বল মোকাবিলা করেন সাকিব আল হাসান। এমনটা নয় যে, নিছক সাদামাটা বল অনায়াসে সামলে দেন সাকিবরা। বরং প্রায় প্রতিটা বলই বেশ কিছুটা টার্ন নেয়।

ওভারের তৃতীয় বল ঘোরে অনেকটা। পঞ্চম বলে তাইজুলের উইকেট তুলে নিয়েছিলেন প্রায়। বল তাইজুলের ব্যাটের কানায় লেগে স্লিপে উঠে যায়। যদিও ফিল্ডারের হাতে পৌঁছনোর আগেই মাটিতে ড্রপ করে সেটি। অফ-স্পিন বল করে বাবর ১ ওভারে ১ রান খরচ করেন।

আন্তর্জাতিক ক্রিকেটে এই প্রথমবার বল করলেও ঘরোয়া ক্রিকেটে বেশ কয়েকবার হাত ঘোরাতে দেখা গেছে বাবরকে। ফার্স্ট ক্লাস ক্রিকেটে ৫টি, লিস্ট-এ ক্রিকেটে ১২টি ও টি-টোয়েন্টি ক্রিকেটে ৪টি উইকেটও রয়েছে তার ঝুলিতে। বল করেছেন অনূর্ধ্ব-১৯ ক্রিকেটেও।

About Running News

Check Also

মাশরাফির ফিটনেস নিয়ে প্রশ্ন, উড়িয়ে দিলেন ঢাকার কোচ

তিন দিন বাদেই শুরু হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসর। দীর্ঘ দিন ধরে মাশরাফি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *