জোড়া গোলে মেসির অনন্য রেকর্ড; পিএসজির বড় জয়

উয়েফা চ্যাম্পিয়নস লিগের গ্রুপপর্বের শেষ ম্যাচে বড় জয় পেয়েছে পিএসজি। ক্লাব বুর্গকে ৪-১ গোলে হারিয়েছে প্যারিসের ক্লাবটি। আর এমন জয়ে দুটি করে গোল করেছেন লিওনেল মেসি ও কালিয়ান এমবাপে।

এই জয়ে ৬ ম্যাচ থেকে ১১ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের রানার্স-আপ হয়েছে পিএসজি। শেষ ম্যাচে লাইপজিগের কাছে হেরেও ১২ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে ম্যানচেস্টার সিটি। দুটি দলেরই অবশ্য আগেই নকআউট পর্ব নিশ্চিত হয়েছে।

ইউরোপা লিগে খেলা নিশ্চিত করতে হলে পিএজির বিপক্ষে জয়ের বিকল্প ছিল না বুর্গের। কিন্তু ঘরের মাঠে তাদের সামান্যতম সুযোগ দেয়নি পিএসজি। কালিয়ান এমবাপে ম্যাচের দ্বিতীয় মিনিটেই গোল করে এগিয়ে নেন দলকে। এর মধ্য দিয়ে চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে ৩০ গোল করার নজির গড়েন ফঁরাসি এই স্ট্রাইকার। ৭ মিনিটের মাথায় নিজের জোড়া গোল পূর্ণ করেন তিনি। তাতে পিএসজি এগিয়ে যায় ২-০ গোলে।

৩৮ মিনিটে লিওনেল মেসি তার প্রথম গোলের দেখা পান। তাতে ৩-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় তারা।

বিরতির পর ৬৮ মিনিটে বুর্গের ম্যাটস রিটস গোল করে ব্যবধান কমান। কিন্তু ৭৬ মিনিটে মেসি পেনাল্টি থেকে তার জোড়া গোল পূর্ণ করে পিএসজিকে ৪-১ ব্যবধানের জয় উপহার দেন।

এদিন গোল করে অফিসিয়াল গোলের দিক থেকে মেসি ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলে টপকে গেলেন। মেসির এখন অফিসিয়াল গোলের সংখ্যা ৫৫৮। অন্যদিকে পেলের ৫৫৭ টি।

About Running News

Check Also

মাশরাফির ফিটনেস নিয়ে প্রশ্ন, উড়িয়ে দিলেন ঢাকার কোচ

তিন দিন বাদেই শুরু হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসর। দীর্ঘ দিন ধরে মাশরাফি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *