পাকিস্তানের এতো রান দেখে অবাক শান্ত

বৃষ্টিবিঘ্নিত ঢাকা টেস্টেও দারুণ খেলা দেখিয়েছে পাকিস্তান দল। তারা ৩০০ রান করায় একরকম অবাক বাংলাদেশ দল। এমন কঠিন উইকেটে ১০০ ওভারের কম খেলে ৩০০ রান করা সম্ভব নয়, মনে করেন বাংলাদেশ দলের ক্রিকেটার নাজমুল হোসেন শান্ত।

৪ উইকেটে ৩০০ রান নিয়ে পাকিস্তান তাদের প্রথম ইনিংস ঘোষণা করার পর হুড়মুড়িয়ে ভেঙে পড়েছে বাংলাদেশের ব্যাটিং লাইনআপ। এতে টাইগাররা আছে ফলো-অনের শঙ্কায়। শান্ত অবশ্য ব্যাটারদের ত্রুটির চেয়ে বোলারদের বেশি রান দেওয়ার বিষয়টিরই বেশি ভূমিকা দেখছেন।

তিনি বলেন, ‘আমার মনে হয় না এটা ৩০০ রান করার মত উইকেট। আরও কম রান হলে ভালো হত। স্পিনার ও পেসাররা যদি রান আরও কম দিত তাহলে ভালো হত। পেসারদের যথেষ্ট সহায়তা ছিল।’

পাকিস্তানের স্পিনার সাজিদ খানের বিরুদ্ধে বাংলাদেশ দাঁড়াতেই পারেনি। যদিও শান্ত বলছেন, এই স্পিন খুব বেশি ভয়ংকর নয়। উইকেটের কারণেই আগ্রাসী ক্রিকেট খেলতে হয়েছে দাবি করে শান্ত আরও বলেন, ‘এতটা ভয়ংকর না। এমন নয় যে সবাই অনেক বেশি আগ্রাসী খেলেছে। যে যে শট পারে সেটা খেলতে গিয়ে হয়ত বাস্তবায়ন হয়নি। বাস্তবায়ন একদিন হবে, একদিন হবে না।’

যে উইকেটে পাকিস্তান এত সাবলীল ব্যাটিং করেছে সেই উইকেটে বাংলাদেশ ৭৬ রান জড়ো করতেই হারিয়ে ফেলেছে ৭ উইকেট। যদিও এমন ব্যাটিংকে নিজেদের দৈন্যতার প্রকাশ ভাবতে নারাজ এই ব্যাটার।

তিনি জানান, ‘আমরা আগে এর চেয়েও ভালো ক্রিকেট খেলেছি। আগের চেয়ে আমাদের ধারাবাহিকতা বেড়েছে। এমন নয় যে আমাদের সামর্থ্য এই ম্যাচ বা গত ম্যাচের (চট্টগ্রাম টেস্ট) মত। আজকের দিনটা খারাপ ছিল, ভালো করতে পারিনি। তার মানে এই নয় আমাদের সামর্থ্য এতটুকুই। আমরা এর থেকে বড় বড় রানও করে এসেছি।

About Running News

Check Also

মাশরাফির ফিটনেস নিয়ে প্রশ্ন, উড়িয়ে দিলেন ঢাকার কোচ

তিন দিন বাদেই শুরু হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসর। দীর্ঘ দিন ধরে মাশরাফি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *