বাংলাদেশ সিরিজের আগে বড় দুঃসংবাদ পেল নিউজিল্যান্ড

দারুণ এক টি-২০ বিশ্বকাপ মিশন শেষ করেও ভারতের বিপক্ষে টেস্ট ও টি-২০ সিরিজ হেরে গেছে কিউইরা। এবার নিজেদের ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে সিরিজেও বড় দুঃসংবাদ পেলো নিউজিল্যান্ড।

চোটে পড়ে ভারতের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে গিয়েছিলেন কেন উইলিয়ামসন। কনুইয়ের পুরানো চোট সেরে মাঠে ফিরতে অন্তত আট থেকে নয় সপ্তাহ সময় লাগতে পারে তার, এমনটাই জানিয়েছেন গ্যারি স্টেড। তাই আগামী জানুয়ারিতে বাংলাদেশের বিপক্ষে সিরিজেও খেলা হচ্ছে না কিউই অধিনায়কের।

টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে সংযুক্ত আরব আমিরাত থেকে সরাসরি ভারত সফরে গিয়েছিল নিউজিল্যান্ড দল। উইলিয়ামসন দলের সঙ্গে ভারত গেলেও টি-টোয়েন্টি সিরিজে বিশ্রামে ছিলেন। বিশ্রাম শেষে টেস্ট সিরিজে ফেরেন কিউই অধিনায়ক।

সিরিজের প্রথম টেস্ট খেলার পর কনুইয়ের চোটে পড়েন উইলিয়ামসন। দ্বিতীয় টেস্ট শুরুর আগে তাকে পর্যবেক্ষণে রেখেছিল টিম ম্যানেজমেন্ট। কিন্তু চোট গুরুতর হওয়ায় শেষ পর্যন্ত ভারত সিরিজ থেকে ছিটকে যান তিনি।

কনুইয়ের চোট গুরুতর হলেও হয়তো সার্জারি করা লাগবে না তার। তবে ম্যাচ খেলার মতো ফিট হতে আট থেকে নয় সপ্তাহ সময় লাগবে। উইলিয়ামসনের চোট সম্পর্কে স্টেড বলেন, ‘আমার মনে হচ্ছে, সার্জারি লাগবে না।’

এদিকে আগামী জানুয়ারীতে বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে নিউজিল্যান্ড। কনুইয়ের চোটে ঘরের মাঠের এই সিরিজে খেলতে পারবেন না কিউই অধিনায়ক। জানুয়ারীর শেষের দিকে দক্ষিণ আফ্রিকা সফর দিয়ে ক্রিকেটে ফেরার সম্ভাবনা আছে তার।

সব ঠিক থাকলে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগামী ৯ ডিসেম্বর দেশ ছাড়বে বাংলাদেশ দল। কিউইদের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচটি মাঠে গড়াবে আগামী ১ জানুয়ারি, বে ওভালে। দ্বিতীয় ও শেষ ম্যাচটি ৯ জানুয়ারি হ্যাগলি ওভালে। এই ম্যাচ দুটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

About Running News

Check Also

মাশরাফির ফিটনেস নিয়ে প্রশ্ন, উড়িয়ে দিলেন ঢাকার কোচ

তিন দিন বাদেই শুরু হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসর। দীর্ঘ দিন ধরে মাশরাফি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *