চাপ সামলে নিয়ে অনেকটা ফুরফুরে মেজাজে আছেন লিটন দাস!

বাংলাদেশ ক্রিকেট দলের জন্য বর্তমান সময়টা সুখকর নয়। এর মধ্যে সবচাইতে দৈন্যদশার শিকার টাইগার উইকেটরক্ষক ব্যাটার লিটন দাস। টি-টোয়েন্টি বিশ্বকাপে বাজে পারফরম্যান্সের পর বাদ পড়েছেন পাকিস্তান সিরিজের টি-টোয়েন্টি স্কোয়াড থেকেই। টেস্ট সিরিজের আগে এমন কিছু কতটা প্রভাব ফেলতে পারে তার উপর, এমন প্রশ্ন ঘুরপাক খেলেও অধিনায়ক মুমিনুল হক বলছেন বেশ ফুরফুরে মেজাজেই আছেন এই ব্যাটার।

টি-টোয়েন্টিতে চলতি বছর ১৭ টি ম্যাচ খেলে ১৩ গড় ও ৯৫.৪১ স্ট্রাইক রেটে লিটনের ব্যাটে মাত্র ২০৮ রান। অন্যদিকে ৫ টেস্টে ৮ ইনিংসে ব্যাট করে রান করেছেন ৩৭০। গড় ৪৬.২৫, ৮ ইনিংসের ৪ টিই ফিফটি।

আগামীকাল (২৬ নভেম্বর) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মাঠে গড়াচ্ছে পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টে। বিশ্বকাপ ব্যর্থতার পর দল থেকে বাদ পড়া লিটন টেস্ট সিরিজের আগে কেমন আছেন মানসিকভাবে জানতে চাওয়া হয় ম্যাচ পূর্ববর্তী দিনের সংবাদ সম্মেলনে।

সেখানেই অধিনায়ক মুমিনুল জানিয়েছে লিটন নিজেই নিজেকে মানসিকভাবে চাঙ্গা রাখার কাজটা ভালো জানেন। এর বাইরে দল থেকেও তাকে যথেষ্ট সমর্থন দেওয়া হচ্ছে বলে উল্লেখ করেন সাদা পোশাকে বাংলাদেশ দলের কাপ্তান।

তিনি বলেন, ‘লিটনের যেটা, টেস্ট ও টি-টোয়েন্টি কিন্তু পার্থক্য আছে। আপনি যদি বারবার টেস্টের মাঝে টি-টোয়েন্টি নিয়ে আসেন তাহলে আরও কঠিন হবে আমার জন্য। আমার কাছে মনে হয় ও নিজে নিজেই ওভারকাম করে ফেলেছে জিনিসটা এতো দিনে।’

‘আপনি যদি গত এক বছর তার টেস্ট পারফরম্যান্স দেখেন প্রায় ৪৫-৫০ (৪৬.২৫) এর মতো গড়ে রান করেছে। আমার কাছে মনে হয়না তার টি-টোয়েন্টি ব্যর্থতা এখানে খুব বেশি প্রভাব ফেলবে। আর দলের সবাই ওকে সাপোর্ট করছে। মেন্টালি সে ফ্রেশ আছে আল্লাহর রহমতে।’

About Running News

Check Also

অ্যাসেজের প্রথম বলেই স্টার্কের বিদ্যুৎগতির বলে উড়ে গেল স্ট্যাম্প; মুহূর্তেই ভাইরাল!

শুরু হয়েছে অস্ট্রেলিয়া-ইংল্যান্ড মর্যাদার লড়াই অ্যাসেজ টেস্ট সিরিজ। আর এই অ্যাসেজের প্রথম টেস্টের প্রথম ইনিংসেই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *