তালা ভেঙে নগর ভবনে নটর ডেমের শিক্ষার্থীরা

রাজধানীর গুলিস্তানে নটর ডেম কলেজের শিক্ষার্থী নাঈম হাসানের নিহতের ঘটনায় বিচার চেয়ে রাজধানীর বিভিন্ন এলাকায় বিক্ষোভ করছেন শিক্ষার্থী। আজ বৃহস্পতিবার বিকেলে আন্দোলনরত শিক্ষার্থীরা তালা ভেঙে নগর ভবনের ভেতরে ঢুকে পড়েন। শেষ খবর পাওয়া পর্যন্ত তারা এখনো নগর ভবনের ভেতরে আছেন।

জানা গেছে, নগর ভবনে শিক্ষার্থীরা ঢুকে পড়লে তাদের প্রতিনিধিরা মেয়র শেখ ফজলে নূর তাপসের সঙ্গে কথা বলেন। পরে মেয়র তাদের বুঝিয়ে, নগর ভবনের বাইরে যেতে বলেন। এরই মধ্যে নটর ডেম কলেজের পদার্থ বিজ্ঞান বিভাগের শিক্ষক তিতাস রোজাজিরও শিক্ষার্থীদের নগর ভবন থেকে বাইরে যেতে বলেন। কিন্তু শিক্ষার্থীরা ভবন থেকে বাইরে বের হচ্ছেন না।

এদিকে, বৃহস্পতিবার (২৫ নভেম্বর) সকাল থেকেই বিক্ষুব্ধ শিক্ষার্থীদের স্লোগানে মুখর হয়ে উঠে রাজধানীর বিভিন্ন এলাকার রাজপথ। বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সকাল থেকে রাজধানীর গুলিস্তান, সায়েন্স ল্যাবরেটরি, শান্তিনগর, উত্তরা ও ফার্মগেটসহ বিভিন্ন স্থানে সড়ক অবরোধ করে বিক্ষোভ-সমাবেশ করেছেন।

শিক্ষার্থীদের দাবি- নিরাপদ সড়কের নিশ্চয়তা, গণপরিবহনে হাফ ভাড়া কার্যকর ও সড়ক দুর্ঘটনায় সহপাঠী নিহতের ঘটনায় জড়িতদের বিচার নিশ্চিত করা হোক।

About admin

Check Also

সাত জেলায় আওয়ামী লীগের মাথা ব্যথা বাড়ছে

এ জেলাগুলো আওয়ামী লীগ অধ্যুষিত জেলা বলে পরিচিত। কঠিন দুঃসময়ে এ জেলাগুলো থেকে আওয়ামী লীগ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *